এই সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিন

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।
বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনে বিভিন্ন পদে নিয়োগ
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের অঙ্গ প্রতিষ্ঠান ইস্টার্ন রিফাইনারি লিমিটেড। দেশের একমাত্র জ্বালানি তেল শোধনাগার এই প্রতিষ্ঠানটিতে ১৭ ধরনের পদে ৩৩ জনকে নিয়োগ দেওয়া হবে।
Latest Job Circular
পদসমূহ
অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট পদে তিনজন, অটো ইলেকট্রিশিয়ান একজন, জুনিয়র টেকনিশিয়ান একজন, জুনিয়র টেকনিশিয়ান (ওয়েল্ডিং) দুজন, হিট ট্রিটমেন্ট বা প্রিভেন্টিভ মেইনটেন্যান্স মেকানিক পদে একজন, অ্যাসিস্ট্যান্ট ইলেকট্রিশিয়ান দুজন, অ্যাসিস্ট্যান্ট ইলেকট্রিশিয়ান (রি-উইন্ডার) একজন, পাম্প মেকানিক তিনজন, ক্রেন অপারেটর একজন, ডিজেল ইঞ্জিন মেকানিক একজন, জুনিয়র কম্পিউটার টাইপিস্ট তিনজন, মেকানিক্যাল পাইপ ফিটার দুজন, এয়ারকন্ডিশন মেকানিক একজন, জুনিয়র টেকনিশিয়ান (মেশিনিস্ট) দুজন, মেকানিক্যাল ফিটার (এক্সেঞ্জার বা অ্যারোকন্ডেন্সার) তিনজন, ফায়ার ফাইটার তিনজন এবং জুনিয়র ল্যাবরেটরি হেলপার তিনজনসহ মোট ৩৩ জনকে এ নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
পদমর্যাদা অনুযায়ী পদগুলোতে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য যোগ্যতার পাশাপাশি প্রার্থীদের বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতাসম্পন্নও হতে হবে।
বয়স
আবেদনকারীদের বয়সসীমা ৯ এপ্রিল, ২০১৭ অনুযায়ী অনূর্ধ্ব-৩৫ বছর হতে হবে।
আবেদন প্রক্রিয়া
টেলিটকের ওয়েবসাইট (erlb.teletalk.com.bd) থেকে অনলাইনে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। প্রার্থীরা ২৭ এপ্রিল, ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করতে পারবেন।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oCgUJ8
আকর্ষণীয় পদে বিনা অভিজ্ঞতায় নিয়োগ দিচ্ছে প্রাণ
নতুনদের মধ্যে আকর্ষণীয় পদে চাকরিপ্রার্থীদের জন্য সুযোগ দিচ্ছে শিল্প প্রতিষ্ঠান প্রাণ। বিডিজবস ডটকমে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ‘ম্যানেজমেন্ট ট্রেইনি—এসসিএম (চেইনশপ)’ এবং ‘ট্রেইনি এক্সিকিউটিভ—ক্যাশ’ পদে ২৪ জন পুরুষ প্রার্থীকে এই নিয়োগ দেওয়া হবে।
ম্যানেজমেন্ট ট্রেইনি—এসসিএম (চেইনশপ)
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, ব্যবস্থাপনা, হিসাববিজ্ঞান, মানবসম্পদ ব্যবস্থাপনা, স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্ট, আন্তর্জাতিক ব্যবস্থাপনা, মার্কেটিং, ইংরেজি বা অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে ন্যূনতম জিপিএ ৩.৫০ থাকতে হবে। কম্পিউটার চালনায় এবং ইংরেজি ভাষায় যোগাযোগে দক্ষ হতে হবে।
ট্রেইনি এক্সিকিউটিভ—ক্যাশ
বিকম, বিবিএস বা বিএ পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে। এ ছাড়া যোগাযোগে দক্ষতা থাকতে হবে।
কর্মস্থল
ম্যানেজমেন্ট ট্রেইনি পদে নিয়োগপ্রাপ্তদের কর্মস্থল হবে ঢাকায়। এ ছাড়া ট্রেইনি এক্সিকিউটিভ পদে গাজীপুর, নরসিংদী, রাজশাহী ও সিলেট জেলায় নিয়োগ দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে। ম্যানেজমেন্ট ট্রেইনি পদে ২০ এপ্রিল এবং ট্রেইনি এক্সিকিউটিভ পদে ২৭ এপ্রিল, ২০১৭ পর্যন্ত আবেদন করার সুযোগ থাকছে।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pbWi8u
প্রথম আলোয় ব্র্যান্ড কমিউনিকেশনে আকর্ষণীয় চাকরি, নতুনদেরও সুযোগ
নতুনদের মধ্যে যাঁরা ব্র্যান্ড কমিউনিকেশনে ক্যারিয়ার গড়তে আগ্রহী, তাঁদের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এলো প্রথম আলো। ‘এক্সিকিউটিভ, ব্র্যান্ড কমিউনিকেশনস’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে মার্কেটিং বিষয়ে ব্যবসা সম্পর্কিত ডিগ্রিধারী প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট ক্ষেত্রে দুই থেকে তিন বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষায় লিখিত ও মৌখিক যোগাযোগে দক্ষ হতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা চাকরি ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ২০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oCdLsN
অফিসার পদে নতুনদের নিয়োগ দিচ্ছে সিটি ব্যাংক
নতুনদের চাকরির সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দ্য সিটি ব্যাংক লিমিটেড। ‘অফিসার, মার্চেন্ট অ্যাকুইজিশন, সার্ভিস অ্যান্ড রিলেশনশিপ, কার্ডস’ পদে ঢাকা ও চট্টগ্রাম বিভাগে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় জ্ঞানসম্পন্ন হতে হবে।
আবেদন প্রক্রিয়া
বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করা যাবে ২১ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pc1ucb
একাধিক পদে চাকরি ব্র্যাকে, বেতন ২২ হাজার টাকা
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্বের বৃহত্তম বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক। প্রতিষ্ঠানটির ক্ষুদ্রঋণ প্রকল্পের আওতায় ‘ট্রেইনি অফিসার (দাবি)’ এবং ‘ট্রেইনি অফিসার (প্রগতি)’ পদে জনবল নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে ন্যূনতম একটি প্রথম বিভাগ বা সমমানের ফলসহ যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া যোগাযোগ ও ব্যবস্থাপনায় দক্ষ হতে হবে।
বয়স
আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ২২ হাজার টাকা বেতন দেওয়া হবে। সফলভাবে শিক্ষানবিশকাল শেষে প্রতিষ্ঠানের বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকম বা ব্র্যাকের ওয়েবসাইট (careers.brac.net) থেকে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন করার সুযোগ থাকছে ১৮ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2pbWW5V
বিভিন্ন পদে ১২৭ জন নিয়োগ দেবে প্রতিরক্ষা মন্ত্রণালয়
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট। ছয় ধরনের অস্থায়ী পদে নিয়োগ পাবেন ১২৭ বাংলাদেশি নাগরিক। বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। তবে সব জেলার এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদসমূহ
অডিটর ৬৭ জন, জুনিয়র অডিটর (এলডিএ-কাম-টাইপিস্ট) পদে ৪০ জন, ড্রাইভার চারজন, অফিস সহায়ক ১১ জন, নিরাপত্তা প্রহরী চারজন এবং পরিচ্ছন্নতা কর্মী হিসেবে একজনকে নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
পদমর্যাদা অনুযায়ী প্রার্থীদের অষ্টম শ্রেণি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ থেকে স্নাতক পাস পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া পদ অনুযায়ী বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য দক্ষতা থাকতে হবে।
বয়স
আবেদনকারীর বয়সসীমা ১ এপ্রিল-২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে আট হাজার ২৫০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরম নিজ হাতে পূরণ করে আবেদন করতে হবে। আবেদনপত্র পাওয়া যাবে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ওয়েবসাইটে (www.cgdf.gov.bd)। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করে প্রয়োজনীয় সব কাগজ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা ‘কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স, কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সের কার্যালয়, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন (চতুর্থ তলা), সেগুনবাগিচা, ঢাকা-১০০০’। আবেদন করার সুযোগ থাকছে ১০ মে, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2nHHjWM
করপোরেট সেলসে ক্যারিয়ার শুরু করুন বেঙ্গল গ্রুপে
ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ। প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ‘এক্সিকিউটিভ (ইনস্টিটিউশনাল বা করপোরেট সেলস)’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে এক থেকে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
কর্মস্থল
নিয়োগপ্রাপ্তদের কর্মস্থল হবে সিলেট, রংপুর, যশোর, খুলনা ও ময়মনসিংহ জেলায়।
আবেদন প্রক্রিয়া
শুধু বিডিজবস ডটকমের মাধ্যমে ১৮ এপ্রিল, ২০১৭ পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2o9V4sF


EmoticonEmoticon