দৈনন্দিন কাজকে সহজ করতে ১০ টি প্রয়োজনীয় অ্যাপ

10-USEFUL-APP-FOR-EVERY-MOBILE-USER:আজকাল স্মার্টফোন আমাদের দৈনন্দিন কাজ করার কৌশলকে আরো সহজ বানায়। তাই আজ আমরা আপনাদের সাথে শেয়ার করব সেরা ১০টি মোবাইল অ্যাপ যা আপনাদের দৈনন্দিন কাজকে সহজ করতে গুরুতপূর্ণ ভূমিকা পালন করবে। আপনি আপনার দৈনন্দিন জীবন আরও বেশী সহজ, সরল এবং দক্ষতা সহকারে করার জন্য অ্যান্ড্রয়েড ও আইফোনের 10 টি প্রয়োজনীয় অ্যাপ তাড়াতাড়ি ডাউনলোড করে ফেলুন নিচ থেকে।

১)GOOGLE KEEP


google-keep-best5trick

Google Keep অ্যাপ আপনার বিভিন্ন আইডিয়া ও ভাবনাকে অ্যান্ড্রয়েড মোবাইলে সেইভ করে। এই অ্যাপের সাহায্যে আপনার গুরুত্বপূর্ণ নোট , আইডিয়া , ছবি এবং তালিকা নিরাপদে সংরক্ষণ করতে পারবেন। সেই নিরাপত্তা নিশ্চিত করতে গুগল স্বয়ংক্রিয়ভাবে আপনার সব ডেটা সিঙ্ক করে তাদের নিজস্ব গুগল সার্ভারে সংরক্ষিত রাখবে। তাহলে আর দেরি কেন এক্ষুনি ডাউনলোড করুন Google Keep অ্যাপটি।


আর প্রয়োজনের সময় আপনার কাছে অ্যাপ্টি না থাকলে  http://keep.google.com এই সাইটে প্রবেশ করে আপনার সকল ডাটা দেখতে ও ডাউনলোড করতে পারবেন যে কোন ডিভাইস থেকে।

২)FAST SCANNER


Fast-Scanner-best5trick

Fast Scanner অ্যাপের সাহায্যে আপনি যেকোন ডকুমেন্টকে স্কেন করে PDF ফাইলে রূপান্তর করতে পারবেন।


৩)MICROSOFT REMOTE APP


Remotely-Control-Pc-best5trick

Microsoft Remote App আপনাকে মোবাইল থেকে কম্পিউটারকে নিয়ন্ত্রন করার সুবিধা প্রদান করে। কখনও কখনও আমরা পিসি ব্যবহার করতে মন চায় না , কিন্তু আপনার কিছু গুরুত্বপূর্ণ কাজ করার প্রয়োজন । তাহলে দেরি না করে আপনার মোবাইলে ডাউনলোড করে ফেলুন এই অ্যাপ্লিকেশনটি এবং মোবাইল ফোন থেকে পিসিকে কন্ট্রোল করুন আপনার উইন্ডোজ চালিত কম্পিউটারটি।


৪)GOOGLE NOW


google-now-best5trick

Google Now আপণাড় মোবাইলের জন্য সবচেয়ে ভালো ব্যক্তিগত সহকারী। Google Now-এ আপনি যে কোন প্রশ্ন করতে পারবেন আর Google Now আপনাকে সকল প্রশ্নের উত্তর প্রদান করতে এক পায়ে খাঁড়া।(its bengali style)


৫)TRUECALLER


iphone-4-0-post

Truecaller আপনার স্মার্টফোনের জন্য অজানা নাম্বার ও কল সনাক্ত করার জন্য শ্রেষ্ঠ অ্যাপ। এছাড়া আপনি এই অ্যাপের সাহায্যে মোবাইলে সেইভ থাকা স্প্যাম নাম্বার এবং পরিচিত নাম্বার ব্লক করতে পারবেন।


৬) GOOGLE DRIVE


google-drive-best5trick

আপনার ছবি আপলোড করুন গুগল ক্লাউডে এবং Google Drive এর সাহা্য্যে যে কোন জায়গা থেকে অ্যাক্সেস করতে পারবেন আপনার ফটোতে।


৭) CLEAN MASTER


image05

আপনার মোবাইল ভালো পারফমেন্সের জন্য এই অ্যাপটি আপনার মোবাইলে থাকা অত্যাবশ্যক। এই অ্যাপ্টির সাহায্যে খুব সহজে মোবাইলে থাকা জাঙ্ক ফাইল মুছে নিয়মিত র‍্যামকে পরিষ্কার করে আপনার মোবাইলের ভালো পারফমেন্স বজায় রাখে।


৮) PHOTOMATH


photomath-best5trick

অল্প কথায় ক্যামেরা থেকে ছবি গ্রহণ করে গাণিতিক সমস্যার সমাধান দেওয়ার জন্য পটু এই Photomath অ্যাপটি।


৯) PIXLR


image081.jpg

pixlr হচ্ছে যেকোনো স্মার্টফোন-এর জন্য সবচেয়ে ভালো একটা ফটো এডিটিং অ্যাপ। আর এই অ্যাপটি জনপ্রিয় থাকার কারন হচ্ছে এর অসাধারণ সব এফেক্ট। এই সকল এফেক্টের সাহায্যে আপনার ফটোকে সাজিয়ে নিতে পারবেন অনেক সুন্দরভাবে।


১০) WPS OFFICE


screenshot_2015-07-19-14-41

অ্যান্ড্রয়েড বা আইফোনে এই অ্যাপ্লিকেশনের সাহায্যে আপনার প্রিয় নথি বা ডকুমেন্ট সহজে পড়তে ও এডিট করতে পারবেন। এছাড়াও আপনি এই মোবাইল অ্যাপ্লিকেশন থেকে যে কোনো ফরম্যাটে নথি বা ডকুমেন্ট  তৈরি করতে পারবেন। 
তো আজ এই পর্যন্ত। পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে সবাই কে জানিয়ে দিন । কেমন লাগলো তা কমেন্ট করে জানাতে ভুলবেন না । ধন্যবাদ সকলকেই।


EmoticonEmoticon