স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ৪৬০০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি


স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের লোগো
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের নিয়ন্ত্রনাধীন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরে ৪৬০০ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন সচিবালয়। এর মধ্যে সিনিয়র স্টাফ নার্স পদে ৪০০০ জন এবং মিডওয়াইফ পদে ৬০০ জন নিয়োগ পাবেন।
আবেদনের যোগ্যতা
সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে নার্সিংয়ে স্নাতক ডিগ্রি অথবা কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা ইন নার্সিং বা ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি সার্টিফিকেট থাকতে হবে।
মিডওয়াইফ পদে আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে মিডওয়াইফারি বিষয়ে স্নাতক ডিগ্রি বা স্বীকৃত প্রতিষ্ঠান হতে ডিপ্লোমা ইন মিডওয়াইফারি সার্টিফিকেটধারী হতে হবে। উভয় পদের প্রার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিলের নিবন্ধন থাকতে হবে। ১ আগস্ট ২০১৭ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর।
বেতনস্কেল
উভয় পদে নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০/- ৩৮,৬৪০/ টাকা বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতা বা সুবিধা দেয়া হবে।
আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা অনলাইনে সরকারি কর্ম কমিশনের ওয়েবসাইটের (www.bpsc.teletak.com.bd) মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৩০ আগস্ট সন্ধ্যা ৬ টা পর্যন্ত।


EmoticonEmoticon