মোবাইল SEO Guide : মোবাইল এসইও প্রক্রিয়া তৈরি করার Seo Tools

Tags


মোবাইল-প্রথম এসইও প্রক্রিয়া তৈরি করার Tools. কয়েক বছর আগে গুগল ঘোষণা করেছিল যে বেশিরভাগ দেশ জুড়ে মোবাইল ডিভাইসে তার বেশিরভাগ অনুসন্ধান ঘটেছে, গত বছর নিশ্চিত হিটওয়ের রিপোর্টিংয়ের মাধ্যমে প্রায় 60% মার্কিন অনুসন্ধান মোবাইল থেকেও ছিল। তার সাথে, বোঝা যাচ্ছে, গুগলের মোবাইল-ইনডেক্সের দিকে এগিয়ে যাচ্ছে। তবে, সমস্ত এসইও সরঞ্জামগুলিতে মোবাইল-ফোকাসড ডেটা এবং ফলাফল সরবরাহ করার কার্যকারিতা বা প্রতিবেদন নেই।

বাস্তবতা হচ্ছে কিছু নির্দিষ্ট শিল্প ও দেশ জুড়ে উচ্চ মোবাইল ব্যবহারের কারণে, এটি একটি বিজয়ী এসইও কৌশল প্রতিষ্ঠার জন্য মোবাইল অনুসন্ধান আচরণ এবং অপ্টিমাইজেশান গ্রহণে ইতিমধ্যে সমালোচনামূলক। উদাহরণস্বরূপ, অনুরূপ ওয়েবমাস্টার থেকে প্রাপ্ত তথ্য হিসাবে দেখা যেতে পারে, এটি বিশেষ করে রেস্তোরাঁ ও বিতরণ, স্বাস্থ্য, পোষা প্রাণী এবং সৌন্দর্য ক্ষেত্রে গুরুত্বপূর্ণ এবং অন্যান্য অনেক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ:


আমি বিশেষভাবে কোন সরঞ্জামগুলির মধ্যে কোনও ধরণের মোবাইল-লক্ষ্যযুক্ত কার্যকারিতা অন্তর্ভুক্ত করতে শুরু করেছিলাম। যদিও প্রস্তাবগুলি এখনও আদর্শ থেকে অনেক দূরে, বিদ্যমান এসইও প্রক্রিয়ার উন্নয়ন করার সময় আমরা অন্তত সবচেয়ে সাধারণ মোবাইল-ফোকাসযুক্ত প্রশ্নের উত্তর দিতে পারি।

এই সরঞ্জামগুলি পরীক্ষা করার সময়, আমি দেখতে পেলাম যে তাদের মধ্যে কয়েকটি বিভিন্ন ধরণের মোবাইল-ফোকাসযুক্ত কার্যকারিতা সরবরাহ করেছে। তাদের ব্যবহার সহজতর করার জন্য আমি একটি "মোবাইল এসইও স্ট্যাক" গ্রাফিক তৈরি করেছি - সংরক্ষণ করা এবং ভাগ করা সহজ - যেখানে আমি প্রতিটি সরঞ্জামকে সর্বাধিক সাধারণ মোবাইল-ফোকাসযুক্ত এসইও প্রশ্নগুলিতে ম্যাপ করেছি যেখানে তারা উত্তর দিতে পারে। তাই আরো ado ছাড়া, এখানে এটা ...

The Mobile SEO Stack

Mobile SEO tools list
আপনি দেখতে পাবেন যে এদের মধ্যে কয়েকজন সাদা রঙের পরিবর্তে হলুদ বিন্দু আছে - উদাহরণস্বরূপ, "আপনার মোবাইল দর্শক অনুসন্ধানের আচরণ কী?" প্রশ্নটির জন্য সেমরুশ। এটি এমন কারণ যেহেতু সরঞ্জামটি কিছুটা সীমাবদ্ধতার কারণে কেবল আংশিকভাবে উত্তর দিতে পারে। সেমরুশের ক্ষেত্রে, তারা এই মুহুর্তে শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের মোবাইল ডেটা সরবরাহ করে।
এখানে দেওয়া 28 টি সরঞ্জাম সহ প্রশ্নের উত্তরগুলির সারাংশ এখানে রয়েছে:
আপনার মোবাইল শ্রোতা অনুসন্ধান আচরণ কী? 
ইতোমধ্যে আপনার বা আপনার প্রতিযোগীদের মোবাইল অনুসন্ধান দৃশ্যমানতা এবং / অথবা ট্র্যাফিক, বিদ্যমান মোবাইল দৃশ্যমানতা এবং ট্রাফিক উপার্জনকারী পৃষ্ঠাগুলি এবং এই বা অন্য যে কোনও শর্তাদি আপনি মূল্যায়ন করতে চান এবং তাদের মোবাইল ওয়েব উপস্থিতি দ্বারা লক্ষ্যবস্তু করার মোবাইল অনুসন্ধান ভাগগুলি প্রেরণ করে এমন প্রশ্নগুলি পান। ।
  • SimilarWeb
  • Sistrix
  • SearchMetrics
  • SEMrush (only provides mobile data for the US)
  • Google Search Console
  • Google Analytics
  • Google Keyword Planner

  • 2. আপনার সাইট মোবাইল অনুসন্ধান দৃশ্যমানতা এবং ট্র্যাফিক কর্মক্ষমতা কি?

    তৃতীয় পক্ষের মোবাইল র্যাংকিংয়ের উত্সগুলি যখন আপনি শুরু করছেন তখন সহজে (অথবা আপনি সরাসরি ট্র্যাকিং নাও করতে পারে এমন শব্দগুলির জন্য ডাবল-চেক করতে) মোবাইল অনুসন্ধান ফলাফল সমর্থনকারী ট্র্যাকারগুলির জন্য, এটি আপনার মোবাইল অনুসন্ধানের কার্যকারিতা বুঝতে মৌলিক সুযোগ চিহ্নিত করার জন্য একটি র্যাঙ্কিং এবং ট্রাফিক স্তর। আপনি সঠিক পদ এবং ডান পৃষ্ঠা সঙ্গে র্যাংকিং লক্ষ্য করা হয়?

    3. আপনার প্রতিযোগিতার মোবাইল ওয়েব অনুসন্ধান দৃশ্যমানতা কী?

    আপনার মোবাইল দৃশ্যমানতা প্রসঙ্গ উল্লেখ করা গুরুত্বপূর্ণ। মনে রাখবেন যে আপনি মোবাইল দৃশ্যমানতা, ট্র্যাফিক এবং রূপান্তরগুলির একটি উচ্চ অংশীদারি পাচ্ছেন না কারণ এটির কোনও সুযোগ নেই; আপনার নিজের মোবাইল এসইও কৌশল প্রতিষ্ঠার জন্য আপনার মোবাইল অনুসন্ধান আচরণ বিশ্লেষণের পাশাপাশি আপনার প্রতিযোগীদের কী ব্যবহার করতে হয় তা বিশ্লেষণ করুন।


    4. আপনার সাইটের একটি মোবাইল ওয়েব সংস্করণ আছে?

    পৃষ্ঠার স্তরের মোবাইল এমুলেটর এবং বৈধতাগুলি যে প্রক্রিয়াটিকে সহজতর করে, তার থেকে এটি যাচাই করা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে আপনার সমস্ত র্যাঙ্কিং সাইট পৃষ্ঠাগুলি একটি প্রতিক্রিয়াশীল, গতিশীল-পরিষেবা প্রদানকারী, বা স্বাধীন মোবাইল ওয়েব সংস্করণ প্রদান করে:


    5. কিভাবে মোবাইল অনুসন্ধান ক্রলার আপনার সাইট অ্যাক্সেস করবেন?

    ঐতিহাসিক গুগল ক্রাউলিং ডেটা ব্যবহার করে, কিছু এসইও ক্রলার Googlebot এর স্মার্টফোনের সংস্করণ অনুকরণ করার বিকল্পটি অফার করবে। এছাড়াও লগ বিশ্লেষকগুলি রয়েছে যা আপনাকে আপনার সাইটের অ্যাক্সেসের মোবাইল অনুসন্ধান ক্রলারদের প্রকৃত আচরণ পরীক্ষা করতে দেয়। তারা কোথায় এবং তারা বোঝানো হয় কি দেখতে যেখানে যাচ্ছে?


    6. আপনার মোবাইল সাইট গতি কি?

    আপনার সাইটের পৃষ্ঠার গতি সম্পর্কিত তথ্য (যেমন মোবাইল অনুসন্ধান বটস এবং মোবাইল ব্যবহারকারীদের দ্বারা দেখা যায়) একটি সাইট এবং পৃষ্ঠার স্তরে পাবেন এবং প্রয়োজনে উন্নত করার জন্য সরাসরি সুপারিশগুলি পান।

    7. আপনার মোবাইল ওয়েব কন্টেন্ট কার্যকরভাবে রেন্ডার করা হয়?

    আপনার নিজের ওয়েব ওয়েব সামগ্রীটি কোনও পৃষ্ঠায় Google দ্বারা কীভাবে সরবরাহ করা হচ্ছে তা যাচাই করুন বা এটি সাইটের স্তরে অনুকরণ করুন। আপনি লোডিং, অথবা আপনার প্রকৃত কন্টেন্ট শেষ না যে একটি অনুপ্রবেশজনক অন্তর্বর্তী দেখানো হয়?

    8. আপনার মোবাইল ওয়েব কন্টেন্ট বিভিন্ন এলাকায় অপ্টিমাইজ করা হয়?

    কখনও কখনও স্বাধীন বা গতিশীল-পরিবেশনকারী মোবাইল সাইটগুলি ব্যবহার করার সময় এসইও মৌলিক বিষয় ভুলে যায়। শিরোনাম, মেটা বিবরণ, শিরোনাম, ইত্যাদি সঠিকভাবে সেট এবং প্রাসঙ্গিক প্রশ্নের লক্ষ্যবস্তু করা হয়?


    9. এএমপি কার্যকরভাবে কার্যকর করা হয়?

    আপনি আপনার সাইট পৃষ্ঠাগুলিকে সঠিকভাবে AMP সংস্করণ এবং উল্টোভাবে উল্লেখ করে ট্যাগ করছেন কিনা তা যাচাই করুন এবং যদি তারা প্রয়োজনীয় ট্যাগগুলি সমালোচনামূলক ত্রুটির সাথে বৈশিষ্ট্যযুক্ত করে তবে এটি মোবাইল অনুসন্ধান ফলাফলে হাজির হতে পারে।


    10. আপনার র্যাংকিং পৃষ্ঠাগুলি কিভাবে মোবাইল SERP গুলিতে দেখায়?

    Google এর মোবাইল অনুসন্ধান ফলাফলে আপনার র্যাংকিং পৃষ্ঠাগুলি কীভাবে দেখানো হয় তা দেখুন। শিরোনাম কাটা হচ্ছে? আপনি আপনার প্রতিযোগিতার বৈশিষ্ট্যযুক্ত স্নিপেট উপর দৃশ্যমানতা হারানো হয়? নিম্ন সিটিআর জন্য সম্ভাব্য কারণ সনাক্ত করতে এই ব্যবহার করুন।
    11. মোবাইল দৃশ্যমানতা এবং ট্রাফিক এএমপি প্রভাব কি?

    সমৃদ্ধ এবং অ-সমৃদ্ধ ফলাফলগুলির জন্য আপনার এএমপি পৃষ্ঠাগুলি দেখানো হচ্ছে এবং সেই প্রশ্নগুলির জন্য তাদের কর্মক্ষমতা কী দেখায় তা সনাক্ত করুন। অতিরিক্ত জৈব ট্রাফিক কি তারা আপনার সাইটে আনা হয়?


    12. রূপান্তর আপনার মোবাইল দৃশ্যমানতা প্রভাব কি?

    আপনার মোবাইল এসইও প্রচেষ্টা বন্ধ পরিশোধ করা হয়? কিভাবে আপনার মোবাইল অনুসন্ধান র্যাঙ্কিং রূপান্তর মধ্যে অনুবাদ করা হয় তা জানুন।


    আমি আশা করি "মোবাইল এসইও স্ট্যাক" আপনার মোবাইল এসইও বিশ্লেষণ এবং প্রসেসের জন্য দরকারী!

    এটি কেবলমাত্র প্রথম সংস্করণ, তাই যদি আপনি অন্য যে কোনও সরঞ্জাম সম্পর্কে জানেন যা মোবাইল-ফোকাস কার্যকারিতা বা ডেটা থাকে তবে অনুগ্রহ করে আমাকে মন্তব্যগুলিতে জানান - আমি তাদের পরীক্ষা এবং অন্তর্ভুক্ত করতে পেরে খুশি হব।

    tags: mobile seo techniques, mobile subdomain seo, seo tips for mobile website, mobile site vs responsive seo, seo tools, moz mobile friendly, how to optimize for mobile, mobile optimization, এসইও শিখুন, seo কি, seo কিভাবে করব, seo তে ক্যারিয়ার, এসইও করে আয়, seo কিভাবে করবো , seo কিভাবে শিখবো, seo করার নিয়ম


    EmoticonEmoticon