বিশ্বের সেরা ১০ টি ওয়েবসাইট ২০১৯ ! Top 10 Website in the World

ইন্টারনেটের অতি-প্রতিযোগিতামূলক জগতে, অনেক ওয়েবসাইট এসেছে এবং বছর ধরে চলে গেছে। তবে, কিছু ওয়েবসাইট জনসাধারণের কল্পনাকে ধরে রেখেছে এবং কেবল ওয়েবসাইটগুলির চেয়েও বেশি। তারা আমাদের পোষা প্রাণী বা আপনার সেরা বন্ধু হিসাবে আমাদের সকলের কাছে পরিচিত হিসাবে আমাদের জীবনের একটি অংশ হয়ে উঠেছে। আপনার কাছে আরো বড় আশ্চর্যের মতোই এটি আসবে যে বিশ্বের কিছু জনপ্রিয় ওয়েবসাইটগুলির মধ্যে এমন কিছু নাম অন্তর্ভুক্ত রয়েছে যা আপনি সম্ভবত আগে কখনও শোনেননি, যখন আপনি গুগল, ফেসবুক, ইয়াহু এবং আমাজনের মত বড় নাম শুনেছেন, সম্ভবত Baidu, Tencent, VK বা Yandex- এর নামগুলি শোনা যায় না - তবে চীন, বেলারুশ এবং রাশিয়ার মতো জনপ্রিয় স্থানগুলি চীন ও ভারতের মতো বিশাল জনসংখ্যার কারণে জনপ্রিয় এই ওয়েবসাইটগুলিতে জনপ্রিয় ওয়েবসাইটগুলি রয়েছে এছাড়াও বিশ্বের গ্লোবাল প্রকল্প খুব জনপ্রিয়। বিশ্বের শীর্ষ দশটি সর্বাধিক পরিদর্শিত ওয়েবসাইটগুলির তালিকাটি এখন বেশ কিছুদিন ধরে কার্যত অপরিবর্তিত রয়ে গেছে। এই কারণে এই ওয়েবসাইটগুলির ভারপ্রাপ্ত কর্মকর্তারা নিয়োজিত উজ্জ্বল ব্যবসায়িক পরিকল্পনাগুলির অংশে অংশ নেন। শিল্পে ভবিষ্যতের পরিবর্তনগুলি প্রত্যাশা করার ক্ষমতা এবং তাদের প্রতিক্রিয়াগুলি এই ওয়েবসাইটগুলিকে শীর্ষে রাখা গুরুত্বপূর্ণ।

Alexa এখানে বিশ্বের শীর্ষ 10 টি সর্বাধিক দেখা ওয়েবসাইটগুলির একটি তালিকা রয়েছে

10. টুইটার

এই সোশ্যাল নেটওয়ার্কিং এবং মাইক্রো-ব্লগিং ওয়েবসাইটটি আক্ষরিক অর্থেই আমরা যে বিশ্বের বাস করি তা পরিবর্তন করতে সাহায্য করেছে। মিশর ও লিবিয়ায় সাম্প্রতিক বিদ্রোহে অংশগ্রহণরত হাজার হাজার প্রতিবাদকারী টুইটারের কারণে আংশিকভাবে একত্রিত হয়েছিল। আমরা শুধুমাত্র এই শক্তিশালী যোগাযোগের সরঞ্জাম পৃষ্ঠ scratched আছে এবং ভাল এখনো আসে।

9. taobao.com

com২003 সালের মে মাসে চালু হওয়া, তাওবাও মার্কেটপ্লেস (www.taobao.com) চীনে সবচেয়ে জনপ্রিয় ভোক্তা-টু-ভোক্তা (সিটিসি) অনলাইন বাজারে রয়েছে যারা পণ্য নির্বাচন এবং মূল্য প্রতিযোগিতামূলক মূল্যবান ক্রেতা সরবরাহ করে। মার্চ ২013 সালের প্রায় 760 মিলিয়ন পণ্য তালিকা অনুসারে, তোবাও মার্কেটপ্লেস আলেক্সা অনুসারে বিশ্বের শীর্ষ ২0 টি সর্বাধিক দেখা ওয়েবসাইটগুলির মধ্যে একটি। 31 শে মার্চ, ২013 তারিখে শেষ হওয়া বছরের জন্য, তাওবাও মার্কেটপ্লেস এবং টিএমএলএল.এর যৌথ সামগ্রিক পণ্যদ্রব্যের পরিমাণ (জিএমভি) আরএমবি 1 ট্রিলিয়ন ছাড়িয়ে গেছে। তাওবাও মার্কেটপ্লেস আলিবাবা গ্রুপের মধ্যে একটি ব্যবসা।

8. Linkedin.com

প্রস্তাবিত চাকরি প্রার্থী, শিল্প বিশেষজ্ঞদের এবং ব্যবসায়িক অংশীদারদের সংযোগগুলি খুঁজে পেতে একটি নেটওয়ার্কিং সরঞ্জাম। নিবন্ধিত ব্যবহারকারীদের তারা ব্যবসার উপর জানেন এবং বিশ্বাস তাদের যোগাযোগের বিবরণ একটি তালিকা বজায় রাখার অনুমতি দেয়।

7. Tencent QQ

এই ওয়েবসাইটটি মাইনল্যান্ড চীন ভিত্তিক এবং আইএম সেবা, পাশাপাশি মেল এবং একটি সার্চ ইঞ্জিন সরবরাহ করে। আপনি কেনাকাটা করতে পারেন এবং পাশাপাশি একটি ডেটিং সাইট আছে। বর্তমানে, তারা তাদের মোট ব্যবহারকারীদের ছয়শত মিলিয়ন ডলারে গণনা করে। QQ একটি সামাজিক নেটওয়ার্কিং এবং মাইক্রোব্লগিং পরিষেবা যা তাত্ক্ষনিক মেসেজিং, এসএমএস বা ওয়েব ইন্টারফেস ব্যবহার করে। 1998 সালের নভেম্বরে টেনসেন্ট, ইনকর্পোরেটেডের মালিকানাধীন চীনের বৃহত্তম এবং সর্বাধিক ব্যবহৃত ইন্টারনেট পরিষেবা পোর্টাল। বর্তমানে, টেনসেন্ট ব্যবহারকারীদের "এক-স্টপ অনলাইন জীবন পরিষেবা" সরবরাহের কৌশলগত লক্ষ্যে লক্ষ্যবস্তু করছে। Tencent এর ইন্টারনেট প্ল্যাটফর্ম QQ, QQ.com, QQ গেমস এবং PaiPai.com চীনের বৃহত্তম ইন্টারনেট সম্প্রদায়কে একত্রিত করেছে। টেনসেন্টের যোগাযোগ ও তথ্য ভাগ করার পরিষেবাদিতে QQ.com, QQ ইনস্ট্যান্ট মেসেঞ্জার, QQ মেইল, এবং অনুসন্ধান ইঞ্জিন SOSO অন্তর্ভুক্ত। ফোরাম, চ্যাট রুম এবং QQ গোষ্ঠীগুলির মতো ব্যাপকভাবে ব্যবহৃত বৈশিষ্ট্যগুলির সাথে লিঙ্কযুক্ত, Tencent এর Qzone চীনের সর্ববৃহৎ ব্যক্তিগত ইন্টারনেট স্পেসে পরিণত হয়েছে। এই সেবা ফস্টার গ্রুপ মিথস্ক্রিয়া এবং সম্পদ ভাগ। QQ শো, QQ পোষা, QQ গেম এবং QQ সঙ্গীত / রেডিও / লাইভ হিসাবে ভার্চুয়াল পণ্যগুলি ব্যবহারকারীদের বিনোদন এবং কাস্টমাইজেশন বিকল্প সরবরাহে সফল হয়েছে। মোবাইল ফোন ব্যবহারকারীগণ মান-সংযোজিত বেতার পরিষেবাদিগুলির একটি সুবিধা নিতে পারেন। Tencent এর PaiPai.com একটি C2C অন-লাইন শপিং প্ল্যাটফর্ম যা সীমাবদ্ধভাবে টেনসেন্টের অন্যান্য কমিউনিটি প্ল্যাটফর্মগুলিতে সংহত করে। 30 জুন, ২009 তারিখের মধ্যে, নিবন্ধিত QQ ইনস্ট্যান্ট মেসেঞ্জার ব্যবহারকারীদের সংখ্যা 990.0 মিলিয়ন পৌঁছেছে। সক্রিয় ব্যবহারকারী সংখ্যা 448.0 মিলিয়ন। শীর্ষ সমান্তরাল ব্যবহারকারী 61.30 মিলিয়ন পৌঁছেছেন। QQ গেমস প্ল্যাটফর্ম একসঙ্গে প্রায় 6.2 মিলিয়ন ব্যবহারকারীর অনলাইন গণনা করা হয়। QQ.com চীনের সর্বাধিক পরিদর্শিত ইন্টারনেট পোর্টাল ওয়েবসাইট হয়ে উঠেছে। PaiPai.com চীনের দ্বিতীয় বৃহত্তম ইন্টারনেট শপিং প্ল্যাটফর্ম হয়ে উঠেছে

6. উইকিপিডিয়া

প্রথাগত এনসাইক্লোপিডিয়া থেকে ভিন্ন, উইকিপিডিয়া একটি সহযোগিতামূলকভাবে সম্পাদিত, বহুভাষিক, মুক্ত ইন্টারনেট বিশ্বকোষ যা অলাভজনক উইকিমিডিয়া ফাউন্ডেশন দ্বারা সমর্থিত। উইকিপিডিয়ার 287 টি ভাষায় 30 মিলিয়ন নিবন্ধ, যার মধ্যে ইংরেজি উইকিপিডিয়ার 4.3 মিলিয়নেরও বেশি রয়েছে, বিশ্বব্যাপী স্বেচ্ছাসেবকদের দ্বারা যৌথভাবে লিখিত হয়। এটি উইকি সফটওয়্যার ব্যবহার করে সহযোগিতামূলকভাবে নির্মিত একটি মুক্ত বিশ্বকোষ। (ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন-শেয়ারআলাইক লাইসেন্স), এটি বিভিন্ন ভাষায় সরবরাহ করা হয়। 2001 সালে শুরু, সাইটটি ব্যবহারকারীদের দ্বারা পুনঃলিখন এবং সম্পাদনা করা যেতে পারে। একজন ব্যবহারকারী যেকোনো এন্ট্রিতে সামগ্রী যুক্ত করতে পারেন, অথবা একটি নতুন এন্ট্রি শুরু করতে পারেন।

5. Baidu.com

চীনের গুগল হিসাবে বর্ণনা করা যেতে পারে, বাইদু একটি চীনা ভাষা অনুসন্ধান ইঞ্জিন যা "সহজ এবং বিশ্বস্ত" অনুসন্ধান অভিজ্ঞতা প্রদান করে, চীনা ভাষার শক্তিশালী এবং MP3 সঙ্গীত এবং চলচ্চিত্র সহ মাল্টি মিডিয়া সামগ্রী সরবরাহ করে, প্রথমটি ডাব্লুএপি এবং পিডিএ চীন ভিত্তিক মোবাইল অনুসন্ধান। সবচেয়ে জনপ্রিয় চীনা ভাষার সার্চ ইঞ্জিন ছাড়াও, এই সাইটটি 50 টিরও বেশি পরিষেবা সরবরাহ করে।

4. ইয়াহু

এই ওয়েবসাইট এখনও অন্য হায়ারার্কিকাল অপ্রাসঙ্গিক Oracle জন্য দাঁড়িয়েছে। এই সাইটটি আপনি যে সমস্ত পরিষেবা সম্পর্কে চিন্তা করতে পারেন সেগুলি উপলব্ধ করে এবং ধীর গতির কোনও চিহ্ন দেখায় না, একটি প্রধান ইন্টারনেট পোর্টাল এবং পরিষেবা সরবরাহকারী অনুসন্ধান ফলাফল, কাস্টমাইজযোগ্য সামগ্রী, চ্যাটরুমে, বিনামূল্যে ইমেল, ক্লাব এবং প্যাজার অফার করে।

3. ইউটিউব

এটি বিশেষভাবে ভিডিও ভাগ করার জন্য ডিজাইন করা সবচেয়ে জনপ্রিয় সাইট। এটি গুগল $ 1 বিলিয়ন ডলারে কিনেছিল। YouTube আপনার কাছে গুরুত্বপূর্ণ এমন ব্যক্তিদের কাছে আপনার ভিডিওগুলি পেতে একটি উপায়। আপলোড, ট্যাগ এবং বিশ্বব্যাপী আপনার ভিডিও শেয়ার করুন! ইউটিউব ফেব্রুয়ারী 2005 সালে তিনটি প্রাক্তন পেপ্যাল ​​কর্মচারী দ্বারা তৈরি একটি ভিডিও ভাগকারী ওয়েবসাইট এবং 2006 এর শেষ থেকে Google দ্বারা মালিকানাধীন।

2. ফেসবুক

জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি মার্ক জুকারবার্গের 2004 সালে হার্ভার্ডের কলেজের ডরমে রুমে শুরু হয়েছিল। তারপরে, এটি বিশ্বব্যাপী এক বিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে পরিবেশন করতে উত্থিত হয়েছে। সেবা আপনাকে বার্তা পাঠাতে দেয়, সেইসাথে ছবি এবং ভিডিও শেয়ার করতে দেয়। টুইটারের মত ফেসবুক বিশ্বব্যাপী বিক্ষোভ ও বিক্ষোভের সাথে জড়িত ব্যক্তিদের একত্রিত করতে এবং সংগঠিত করতে সহায়তা করেছে। এই সাইটের জনপ্রিয়তা কোন সীমা নেই।

1. গুগল

এই ওয়েবসাইট অনেক বৈশিষ্ট্য, সবচেয়ে বিখ্যাত তার সার্চ ইঞ্জিন হচ্ছে উপলব্ধ করা হয়। তারা জিমেইল, তাদের জনপ্রিয় ইমেইল সেবাও দেয়। গুগল এছাড়াও ইউটিউব এবং ব্লগার মালিক, তাই তারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সাইট তিনটি নিয়ন্ত্রণ। এটি ব্যবহারকারীদের ওয়েবপৃষ্ঠা, চিত্র এবং ভিডিও সহ বিশ্বের তথ্য অনুসন্ধান করতে সক্ষম করে। এটি অনন্য বৈশিষ্ট্য এবং অনুসন্ধান প্রযুক্তি প্রদান করে। গুগল ব্লগ, ক্যাটালগ, ভিডিও, সংবাদ আইটেম এবং আরও অনেক কিছু দিয়ে বিশেষ অনুসন্ধান প্রদান করে। সার্চ ইঞ্জিন জায়ান্ট ইন্টারনেট পরিষেবাদি প্রদান করে যা আপনাকে ব্লগ তৈরি করতে, ইমেল পাঠাতে এবং ওয়েব পৃষ্ঠাগুলি প্রকাশ করতে দেয়। এটিতে সোশ্যাল নেটওয়ার্কিং সরঞ্জাম, সংগঠন সরঞ্জাম এবং চ্যাট সরঞ্জাম, মোবাইল ডিভাইসের জন্য পরিষেবা এবং এমনকি Google ব্র্যান্ডেড পণ্যদ্রব্য রয়েছে।


EmoticonEmoticon