যে ১০টি কারণে সবাই আপনার থেকে দূরে সরে যাবে!!!



১) অনের প্রতি হিংসা কাজ করাঃ



আমরা কারনে অকারনে আমাদের বন্ধুদের নিয়ে হিংসা করি। প্রতিযোগীতা  আর হিংসা এক জিনিস নয়। আপনার মধ্যে প্রতিযোগী মনভাব থাকা ভালো কিন্তু হিংসা আপনার জন্য কখনই ভালো বয়ে নিয়ে আসবে না। বরং হিংসা আপনাকে আপনার বন্ধুদের থেকে দূরে ঠেলে দিবে।  তাই হিংসা থেকে দূরে থাকুন।

২) খুব ব্যক্তিগতভাবে সবকিছু গ্রহণ করাঃ 



অনেকে আছেন যারা সামান্য  কথা কে খুব ব্যক্তিগতভাবে গ্রহন করেন। সব কথাই নিজের গায়ে লাগিয়ে ফেলেন। আপনিও যদি এই ধরনের হওন তাহলে নিজেই কষ্ট পাবেন এবং বন্ধুদের বিরক্তি কর মনে করবেন। বন্ধুরা আপনাকে নিয়ে মজা করতেই পারে কিন্তু আপনি যদি এই মজা কে সিরিয়াস ভাবে নেন তাহলে বন্ধুরা আপনার থেকে দূরে সরে যেতে বেশি সময় নিবে না।

৩) অতিরিক্ত নেগেটিভ চিন্তা ভাবনাঃ



বন্ধুরা আপনাকে দূরে সরিয়ে দেয়ার একটা বড় কারন হচ্চে এটি! অতিরিক্ত নেগেটিভ চিন্তা ভাবনার ফলে আপনি আপনার বন্ধুকে বিশ্বাস করতে পারবেন না। জগরা কলহ লেগেই থাকবে। এই অভ্যাসের কারনে আপনি নিজেই আপনার বন্ধুদের থেকে আলাদা হয়ে যাবেন। তাই অতিরিক্ত নেগেতিক চিন্তা ভাবনা থেকে দূরে থাকুন।

৪) মানসিক আত্মনিয়ন্ত্রণ অভাবঃ



আপনি হটাত করেই রেগে যান ? এবং একটা সিন্ধান্ত নিয়ে ফেলেন যদিও  এখানে ভুলটা আপনার। তাও আপনি আপনার সিন্ধান্তে অটুট থাকেন। আর সেখানেই মস্ত বড় ভুল করে ফেলছেন আপনি। হয়তো  সাময়িক রাগের জন্য আপনাদের বন্ধুত্ত কে ছিন্ন করে দিলেন,মনে রাখবেন কাচ আর বন্ধুত্ব ভেজ্ঞে গেলে কখনই আগের মতো করা যায় না। তাই রাগের মাথায় কোনো সিন্ধান্ত নিবেন না।

৫) ব্যথা এবং ক্ষতি মজুদ করে রাখাঃ



আমরা অনেকেই আছি যারা ব্যথা  কষ্ট মজুদ করে রাখি, আমাদের অন্তরে। কিন্তু আপনি কি জানেন যে বন্ধুর জন্য আপনি ব্যথা পেয়ে যাচ্ছেন তাকে সেটা বলাটা কতো প্রয়োজন? এর কারনে আপনি নিজেই হিন মন্নতায় ভুগবেন আর নিজেই তাদের থেকে আলাদা হয়ে যেতে চাইবেন।

৬) প্রথম দেখায় ই মানুশকে চিনে ফেলাঃ 



অনেকে আছেন যারা প্রথম দেখাতেই একটা মানুস কে বিচার করে ফেলেন। একটা মানুষের ভালো মন্ধ কখনই প্রথম দেখাতে বুজা যায় না। অথবা বিচার করা যায় না। আপনি সেই মানুষটার সম্পর্কে  না জেনেই খারাপ মন্তব্য করলে সবাই ই আপনার থেকে দূরে সরে যাবে।  কারন তারা আপনাকে চীপ ভাববে!

৭) অন্নের দোষ ত্রুটি ধরাঃ 



আমাদের সবচেয়ে খারাপ অভ্যাস হল আমরা নিজের চরকায় তেল না দিয়ে অন্নের চরকায় তেল দিতে বেশি পছন্দ করি। কিন্তু আমরা এটা বুজতে চাইনা যে অন্নের চরকায় তেল দিয়ে গিয়ে আমাদের কাছের বন্ধুদের হারিয়ে ফেলছি  নিজের অজান্তেই। তাই বন্ধুদের দোষ নিয়ে হাসি ঠাট্টা করবেন না।

৮) প্রতারনা, কথা দিয়ে কথা না রাখাঃ 



প্রতারনা সব কাজ গুলর মধ্যে সবচেয়ে জঘন্য কাজ। মানুষ প্রতারনা কারিকে পছন্দ করে না। যারা কথা দিয়ে কথা রাখে না বিশ্বাস ঘাতকতা করে তাদের থেকে মানুষ ধীরে ধীরে দূরে সরে যায়।

৯) সত্য গোপন করা আর মিথ্যা কথা বলাঃ



বন্দুদের সাথে নিজের সম্পরকে মিথ্যা ইনফর্মেশন দেয়া, এবং নিজের দাম্ভিকতা বারানোর জন্য সত্য গোপোন করে হয়ত আজ আপনি পার পেয়ে যাবেন কিন্তু যখন আপনি ধরা খেয়ে যাবেন তখন আপনাদের বন্ধুত্ব আর কখনই আগের মতো রইবে না। তাই নিজের সম্পর্কে অন্যকে সঠিক তথ্যটিই জানান।

১০) একগুয়ে মনভাবঃ



আপনি নিজের বিচারকে বেশি প্রাধান্য দেন। নিজের ভালোটাই বেশি বুজেন। একগুয়ে মনভাবের কারনে আপনাকে মানানো অনেক কঠিন! আপনাকে মানাতে সবাই হয়ত আজ অনেক  চেস্টা করবে, কাল ও করবে কিন্তু পরশুদিন ঠিক ই তারা আপনাকে ছেরে চলে যাবে। তাই সবার সাথে মেলামেশা করুন। নিজের থেকে অন্নের কথার প্রাধান্য বেশি দিন।


EmoticonEmoticon