Diploma Result-2018 4th,6th,8th, 8th (irregular) Semester | BTEB Result 2018 | পলিটেকনিক রেজাল্ট ২০১৮


Diploma result 2018 (4th, 6th, 8th) সেমিস্টার ফাইনাল রেজাল্ট প্রকাশিত হবে (http://bteb.gov.bd ) ওয়েবসাইটে। রেজাল্ট প্রকাশিত হবার দিন অনেকেই একসাথে (http://bteb.gov.bd) ওয়েবসাইটে হিট করে ফলে সার্ভার অনেক ব্যাস্ত ও ধীর গতির হয়ে পরে, এতে করে অনেকে সঠিক সময়ে তাদের কাঙ্খিত রেজাল্ট বের করতে পারেন না। আপনি চাইলে রেজাল্ট খুব সহজভাবে এই ওয়েব সাইটের মাদ্ধমে বের করতে পারবেন।

দেশে সর্বমোট ৪৯ টি সরকারি এবং অনেক বেসরকারি পলিটেকনিক রয়েছে। পলিটেকনিক ইন্সটিটিউট এর ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পাঠ্যক্রম, পরীক্ষা ও রেজাল্ট অনুষ্ঠিত হয় কারিগরি শিক্ষা বোর্ডের পরিচালকের অধীনে। ১৯৬০ সালে কারিগরি শিক্ষার উন্নয়নের জন্য কারিগরি শিক্ষা অধিদপ্তর স্থাপিত হয় এবং পূর্বে গঠিত বোর্ডকে তার আওতায় আনা হয়।

রেজাল্ট প্রকাশিত হয়েছে

কারিগরি শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠার পর ডিগ্রি, ডিপ্লোমা এবং ট্রেড পর্যায়ে কারিগরি শিক্ষার দ্রুত উন্নয়ন ও সম্প্রসারণের কাজ হাতে নেয়া হয়। Diploma in Engineering 2nd, 4th (2016 প্রবিধান)।  
6th, 8th semester নিয়মিত, ৫ম , ৭ম পর্বের অকৃতকার্য বিষয় এবং ৮ম পর্বের অনিয়মিত ( 2010  প্রবিধান) লিখিত পরীক্ষা শুরু হয়েছিল ২৪ মে ২০১৮ বৃহস্পতিবার এবং শেষ হয়েছে ০৪ জুলাই ২০১৮ বুধবার। এছাড়া ব্যবহারিক পরীক্ষা শুরু হয়েছিল ০৭-০৫-২০১৮ থেকে ১৭-০৫-২০১৮ পর্যন্ত।  

Diploma Result 2018

মে-জুলাই ২০১৮ অনুষ্ঠিত পরিক্ষার (4th, 6th, 8th) সেমিস্টার রেজাল্ট পেতে নিচের লিংকে ডুকে PDF Download করে নিন। ডাউনলোড করতে সমস্যা হলে নিচে কমেন্ট করুন। 

Diploma in Engg Result 
4th Semester Result 2018 (2010 প্রবিধান)
4th Semester Result 2018 (2016 প্রবিধান)
4th Semester Result Tourism 2018
6th Semester Result 2018 (2010 প্রবিধান)
8th Semester Result 2018 (নিয়মিত)
8th Semester Result 2018 (অনিয়মিত) 

 Diploma Result পুনঃনিরীক্ষণ বা বোর্ড চ্যালেঞ্জ নিয়মাবলী

প্রতি সেমিস্টারের ফলাফল প্রকাশ হবার পর ফলাফল পুনঃনির্বাচনের জন্য আবেদন করা যায়। ফলাফল প্রকাশের দিন থেকে প্রথম ৭ কিংবা ১০ দিন পর্যন্ত আবেদনের সময় থাকে। এই নোটিশ পূর্বে কারিগরী শিক্ষা বোর্ডে দেখা গেলেও বর্তমানে এই নোটিশ ওয়েবসাইটে দেয়া হয় না ফলে শেষ সময় কবে তা কেবল কারিগরী শিক্ষাবোর্ডে গেলেই দেয়ালে লাগানো নোটিশ থেকে দেখা যায়। অন্য কোথাও নোটিশ দেয়া হয় কিনা তা মূলত আমাদের জানা নেই।

ফলাফল পুনঃনির্বাচনের পূর্বে করনীয়

যা সংগ্রহ করে রাখবেনঃ
  • প্রবেশপত্রের ফটোকপি (যে পরীক্ষার রেজাল্ট এর জন্য আবেদন করছেন সেই প্রবেশপত্র)
  • আবেদন পত্র – ফর্মেট ডাউনলোড করুন
  • প্রকাশিত রেজাল্টে যে পেজে আপনার রোল আছে ঐ পিজটি প্রিন্ট করে আপনার  নিজের রোলের অংশটুকু  কলম দিয়ে মার্ক করে নিন।
  • উপরের সমস্ত ডকুমেন্ট রেডি করে একসাথে স্টাপলার করে নিন।
  • এসব ডকুমেন্ট আপনার ডিপার্টমেন্টের চিফ ইন্সট্রাকটরের কাছে নিয়ে দিন, উনি সুপারিশকত এপ্লিকেশন স্বাক্ষর করে দেবেন।
  • এরপর প্রতিষ্ঠানের অধ্যক্ষের কাছে থেকে স্বাক্ষর নিতে হবে।


EmoticonEmoticon