এই সপ্তাহের সেরা চাকরি দেখে নিন

এ সপ্তাহে বিভিন্ন পত্রপত্রিকা ও অনলাইন থেকে সংগৃহীত চাকরির বিজ্ঞাপনগুলো প্রকাশিত হয় এনটিভি অনলাইনের ‘চাকরি চাই’ পাতায়। এর মধ্যে সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়ে আমাদের সাপ্তাহিক আয়োজন। একনজরে সপ্তাহের সেরা সাতটি চাকরি দেখে নিতে পারেন আপনি।

পাওয়ার গ্রিড কোম্পানিতে চাকরি, বেতন ৩৫ থেকে ৮৩ হাজার টাকা
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্টের অধীন পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)। এক বছরের শিক্ষানবিশকালসহ পাঁচ বছরের চুক্তিতে ছয় ধরনের পদে ৩৩ জন নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।
পদসমূহ
এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার (এনভায়রনমেন্ট অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে একজন, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (এনভায়রনমেন্ট অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে দুজন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এইচআর, ট্রেনিং, সার্ভিস বা স্টেট) পদে ১০ জন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (কোম্পানি সেক্রেটারিয়েট) একজন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাকাউন্টস, ফিন্যান্স বা অডিট) পদে ছয়জন এবং জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অ্যাকাউন্টস, ফিন্যান্স বা অডিট) পদে ১৩ জনসহ মোট ৩৩ জনকে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে পদ-সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের কোনো ক্ষেত্রে তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার পদের জন্য সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরসহ কমপক্ষে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে দক্ষ হতে হবে।
বয়স
এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার পদের জন্য প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছর। এ ছাড়া অন্যান্য পদে আবেদনকারীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন
পদমর্যাদা অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৩৫ হাজার থেকে ৮৩ হাজার টাকা। এ ছাড়া অন্যান্য সুবিধা দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (pgcb.teletalk.com.bd) বা পাওয়ার গ্রিড কোম্পানির ওয়েবসাইট (www.pcgb.org.bd) থেকে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করার মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের ও আবেদন ফি প্রদানের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ২৬ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2o5LOZG

বিনা অভিজ্ঞতায় আকর্ষণীয় পদে ক্যারিয়ার গড়ুন নোভার্টিসে
নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিচ্ছে ওষুধ  প্রস্তুতকারী প্রতিষ্ঠান নোভার্টিস (বাংলাদেশ) লিমিটেড। প্রতিষ্ঠানটির ইনোভেটিভ মেডিসিনস ডিভিশনে ‘অ্যাসোসিয়েট—ফ্র্যাঞ্চাইজ’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
উচ্চ মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বিষয়সহ যেকোনো বিষয়ে স্নাতকোত্তর বা চার বছর মেয়াদি স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইংরেজি ও বাংলা ভাষায় যোগাযোগে পারদর্শিতা থাকতে হবে। পাশাপাশি বাংলাদেশের যেকোনো স্থানে কাজ করা এবং অত্যন্ত  ভ্রমণ করার মানসিকতাসম্পন্ন হতে হবে। এ ছাড়া প্রার্থীদের বৈধ ড্রাইভিং লাইসেন্স ও মোটরসাইকেল চালনার সক্ষমতা থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন ১৩ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2nel9ee

অভিজ্ঞতা ছাড়াই ব্র্যাকে নিয়োগ, বেতন ১৫,৯০০ টাকা
বিশ্বের বৃহত্তম বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটির শিক্ষা কর্মসূচিতে মাঠপর্যায়ে কাজ করতে আগ্রহী ও যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের মাঠ সংগঠক পদে নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা সমমানের ফল থাকতে হবে।
বয়স
আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩২ বছর।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ১৫ হাজার ৯০০ টাকা বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
ডাকযোগে আবেদন করতে হবে। সব প্রাতিষ্ঠানিক শিক্ষা ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবিসহ মোবাইল নম্বর উল্লেখপূর্বক জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা ‘ব্র্যাক মানবসম্পদ বিভাগ, আরডিএ সেকশন, ব্র্যাক সেন্টার (পঞ্চম তলা), ৭৫ মহাখালী, ঢাকা-১২১২’। আবেদনপত্র ও খামের ওপর আবেদনকৃত পদের নাম এবং ‘AD# ০৭/১৭’ উল্লেখ করতে হবে। আবেদন করা যাবে ১৯ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oGeTft

করপোরেট সেলসে ক্যারিয়ার শুরু করুন আরএফএল গ্রুপে
নতুনদের মধ্যে যাঁরা করপোরেট সেলসে ক্যারিয়ার শুরু করার অপেক্ষায়, তাঁদের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে এলো আরএফএল গ্রুপ। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি দেশের যেকোনো স্থানে ১৫ জন ‘সেলস এক্সিকিউটিভ (করপোরেট সেলস)’ নিয়োগ দেবে।
যোগ্যতা
যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি যোগাযোগে দক্ষ ও মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শী হতে হবে। এ ছাড়া প্রার্থীদের চাকরির প্রয়োজনে বিভিন্ন স্থানে ভ্রমণ করার মানসিকতা থাকতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন ৩০ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2nMRHZi

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নিয়োগ, বেতন ৮৬ হাজার টাকা
জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড। প্রতিষ্ঠানটিতে দুই বছরের চুক্তিতে ‘ম্যানেজার সিকিউরিটি’ পদে প্রকৃত বাংলাদেশি নাগরিকদের নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। সশস্ত্র বাহিনীতে ন্যূনতম মেজর বা সমমানের পদে চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। তবে ডিজিএফআই, এসএসএফ বা সিকিউরিটি ইউনিট অব আর্মড ফোর্সেসে চাকরির অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি তথ্যপ্রযুক্তি সম্পর্কে জ্ঞানসম্পন্ন এবং যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া প্রার্থীদের মেডিকেলি ফিট হতে হবে।
বয়স
আবেদনকারীর বয়স ২৩ এপ্রিল, ২০১৭ পর্যন্ত ৩৫ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।
বেতন
নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ৮৬ হাজার ৩২০ টাকা বেতন দেওয়া হবে। পাশাপাশি দুটি উৎসব ভাতা হিসেবে ৪৯ হাজার ৮৮০ টাকা দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন। ছয় কপি সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাজীবন ও চাকরির অভিজ্ঞতার সব সনদপত্রের কপিসহ জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘ম্যানেজার এমপ্লয়মেন্ট, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড, বলাকা, কুর্মিটোলা, ঢাকা-১২২৯’। আবেদন করা যাবে ২৩ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2ocAgEp

ব্যাংকিং ক্যারিয়ার গড়তে যোগ দিন ব্র্যাক ব্যাংকে
নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। ‘রিলেশনশিপ অফিসার, এমার্জিং বিজনেস—এসএমই ব্যাংকিং ডিভিশন’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
যোগ্যতা
যেকোনো স্বীকৃত সরকারি, বেসরকারি বা বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। যোগাযোগে দক্ষ এবং ইংরেজি ও বাংলা ভাষায় পারদর্শী হতে হবে। এ ছাড়া বাংলাদেশের যেকোনো জায়গায় কাজ করার মানসিকতাসম্পন্ন হতে হবে।
আবেদন প্রক্রিয়া
আগামী ১৫ এপ্রিল, ২০১৭ পর্যন্ত প্রার্থীরা বিডিজবস ডটকমের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2oEdOVx

অভিজ্ঞতা ছাড়াই স্কয়ার ফার্মায় চাকরি, বেতন ১৩ থেকে ৪০ হাজার টাকা
নতুনদের ক্যারিয়ার গড়ার সুযোগ দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। ‘এক্সিকিউটিভ, মেডিকেল সার্ভিসেস’ পদে তিনজন এবং ‘অ্যাসিস্ট্যান্ট ল্যাব টেকনিশিয়ান, অ্যানালিস্ট’ পদে এই নিয়োগ দেওয়া হবে।
এক্সিকিউটিভ, মেডিকেল সার্ভিসেস
এমবিবিএস ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। বাংলা ও ইংরেজি ভাষায় যোগাযোগে দক্ষ হতে হবে। এ ছাড়া মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন চালনায় পারদর্শিতা থাকতে হবে।
অ্যাসিস্ট্যান্ট ল্যাব টেকনিশিয়ান, অ্যানালিস্ট
ফার্মাসি (মেডিকেল বা ফার্মাসিউটিক্যাল টেকনোলজি) বিষয়ে ডিপ্লোমা ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইংরেজি ভাষায় পড়া ও লেখার ক্ষেত্রে দক্ষ হতে হবে। এ ছাড়া কম্পিউটার চালনার ধারণা থাকতে হবে।
বয়স
আবেদনকারীর বয়স হতে হবে অনূর্ধ্ব-৩০ বছর।
বেতন
এক্সিকিউটিভ (মেডিকেল সার্ভিসেস) পদে নিয়োগপ্রাপ্তদের ৩৫ হাজার থেকে ৪০ হাজার টাকা এবং অ্যাসিস্ট্যান্ট ল্যাব টেকনিশিয়ান পদে ১৩ হাজার টাকা প্রতি মাসে বেতন দেওয়া হবে।
আবেদন প্রক্রিয়া
স্কয়ার ফার্মার ওয়েবসাইট (bit.ly/2nyDOge) থেকে এক্সিকিউটিভ (মেডিকেল সার্ভিসেস) পদে আবেদন করা যাবে ১২ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
অ্যাসিস্ট্যান্ট ল্যাব টেকনিশিয়ান (অ্যানালিস্ট) পদে শুধু ডাকযোগে আবেদন করা যাবে। প্রার্থীদের সম্প্রতি তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, সব শিক্ষাসনদ ও মার্কশিটের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ মোবাইল নম্বর উল্লেখপূর্বক জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা ‘জেনারেল ম্যানেজার, হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী সিএ, ঢাকা-১২১২’। আবেদন করার সুযোগ থাকছে ১৫ এপ্রিল, ২০১৭ পর্যন্ত।
মূল বিজ্ঞপ্তি : bit.ly/2o0qm6z


EmoticonEmoticon